Message From the Honorable Principal

প্রফেসর মোঃ শফিউল ইসলাম সরদার

অধ্যক্ষ মেহেরপুর সরকারি কলেজ

Since April 23, 2017

মেহেরপুর জেলার সর্বোচ্চ বিদ্যাপীঠ মেহেরপুর সরকারি কলেজ। এক সুমহান অঙ্গীকারের মধ্য দিয়ে ১৯৬২ সালে প্রতিষ্ঠার পর থেকে কলেজটি অত্র এলাকার উচ্চ শিক্ষার প্রতিষ্ঠান হিসেবে নিজের সুনাম অক্ষুন্ন রেখে চলছে। এ প্রতিষ্ঠান থেকে শিক্ষালাভ করে অনেকে রাজনীতিক, উচ্চ পদস্থ কর্মকর্তা, চিকিৎসক, বিজ্ঞানী হিসেবে ও সমাজের অন্যান্য ক্ষেত্রে সুপ্রতিষ্ঠিত হয়েছেন। দিগন্ত বিস্তৃত সুবিশাল ক্যা্ম্পাসে ঢুকতে প্রথমেই চোখে পড়বে মনোরম ছায়া সুনিবিড় পরিবেশ, সুন্দর ফুলের বাগান। কলেজের মূলভবনের পিছনে এলাকার বিখ্যাত আমবাগান। সরকার এ বাগান থেকে প্রচুর রাজস্ব পেয়ে থাকে। কলেজ আঙ্গিনায় প্রচুর বনজ ও ফলজ আম, কাঁঠাল, নারিকেল কিছু ঔষধি নিম অন্যান্য বৃক্ষ বিদ্যামান যা কলেজের পরিবেশকে শান্ত ও মনোরম করে রেখেছে। কলেজ চত্বর এঅঞ্চলের প্রকৃতিকে ধারণ করে আছে।
বর্তমানে কলেজে ৮টি বিষয়ে অনার্স কোর্স চালু রয়েছে। মাননীয় প্রধান মন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী ব্যবস্থাপনা ও হিসাববিজ্ঞান বিষয়ে অনার্স কোর্স এবং বাংলা, ইংরেজি, রাষ্ট্রবিজ্ঞান ও অর্থনীতি বিষয়ে মাষ্টার্স কোর্স চালু হয়েছে । প্রতিটি বিভাগে পর্যাপ্ত ও মেধাবী শিক্ষক রয়েছে। বর্তমানে শিক্ষার সুষ্ঠূ পরিবেশ বিদ্যমান। একটি একাডেমিক ভবন নিমার্ণাধীন।
মেহেরপুর সরকারি কলেজ সুপ্রাচীন ও ঐতিহ্যবাহী হওয়া সত্বেও অবকাঠামোগত উন্নয়ন কাঙ্খিত মানে পৌঁছায়নি। ছাত্র-ছাত্রী হোস্টেল, লাইব্রেরী ভবন, অডিটরিয়াম, শিক্ষক কোয়ার্টার প্রভৃতি না থাকায় বিভিন্ন অসুবিধার সন্মুখীন হতে হচ্ছে। এ বিষয়ে সকলের সুদৃ্ষ্টি ও সহযোগিতা কামনা করি।